অনলাইনে ফটোগ্রাফার খোঁজার সুবিধায় বিডিফটোগ্রাফারস

August 26, 2017

3 0

 

দেশের ফটোগ্রাফি ইন্ডাস্ট্রি সময়ের সাথে পাল্লা দিয়ে সমৃদ্ধশীল হয়ে উঠছে। দিনদিন দেশে ফটোগ্রাফির চাহিদা যেমন বাড়ছে, তার সাথে পাল্লা দিয়ে ফটোগ্রাফারদের সংখ্যাও বেড়ে উঠছে। এক সময় তরুণদের কাছে যেই ফটোগ্রাফি ছিলো নিছকই শখ, আজ সেই ফটোগ্রাফিই তাদের কাছে পেশা। পেশা হিসেবে ফটোগ্রাফির সম্ভাবনার দ্বার এদেশে উন্মুক্ত থাকলেও দেশের সমস্ত ফটোগ্রাফারদের একটা অদ্বিতীয় প্লাটফর্মে নিয়ে আসার ব্যাপারটি বেশ বড় একটা সময় ধরে ভাবনার বাইরেই ছিলো।

 

 

গ্রাহকদের কাছে পৌছানোর উদ্দেশ্যে দেশের হাতেগোনা কিছু প্রফেশনাল ফটোগ্রাফারদের ওয়েবসাইট থাকলেও নতুন ফটোগ্রাফারদের কাছে ফেইসবুকের পেইজই হচ্ছে মূল প্লাটফর্ম। ফেইসবুকের মিলিয়ন মিলিয়ন পেইজের ভিড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা পছন্দমত ফটোগ্রাফারদের পেইজগুলো খুঁজে পাওয়া গ্রাহকদের জন্য বেশ দুষ্কর এবং সময় সাপেক্ষ। আর এই ব্যাপারটাই BDphotographers.com-এর প্রতিষ্ঠাতাদের ভাবিয়ে তুলেছিলো। সেই ভাবনার ফসল হিসেবে তাদের এই ওয়েবসাইট, যার মাধ্যে গ্রাহকদের সাথে দেশের সব ফটোগ্রাফারদের নিমিষেই সংযোগ ঘটিয়ে দেয়া যাবে। ফটোগ্রাফার খুঁজে বের করার গ্রহকদের বিরক্তিকর এক্সপেরিয়েন্সটা সম্পুর্ন পরিবর্তন করে দেওয়ার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত হলো BDphotographers.com নামে দেশের প্রথম ফটোগ্রাফি প্লাটফর্ম।

 

BDphotographers.com ফটোগ্রাফারদের নিয়ে তৈরি শুধু ডিরেক্টরি নয়। দেশের যে কোন জায়গা থেকে গ্রাহকের চাহিদানুযায়ী ফটোগ্রাফার খুঁজে পাওয়ার জন্যই মূলত এই ওয়েবসাইটটি। ওয়েবসাইটটিকে বলা যায় ফটোগ্রাফার খুঁজে বের করার একটা সার্চ ইঞ্জিন। তবে এই সার্চ ইঞ্জিনের অদ্বিতীয় বৈশিষ্ট হলো, এর সহজ কিন্তু শক্তিশালী ইন্টারফেসের মাধ্যমে গ্রাহকগন দুই ক্লিকেই কয়েক সেকেন্ডের মধ্যে নাম, ধরণ, বাজেট এবং লোকেশন অনুযায়ী খুব সহজেই ফটোগ্রাফারদের খুঁজে পাবেন। ওয়েবসাইটটির বিভিন্ন ফিচার গ্রাহকদের দিবে বিভিন্ন ফটোগ্রাফারদের পোর্টফলিও অর্থাৎ তাদের তোলা বিভিন্ন রকমের ছবি দেখার সুযোগ, তাদের বিভিন্ন প্যাকেজের মূল্যের তুলনা করার সুযোগ এবং সাথে অনেক কিছু। এগুলোর মাধ্যমে খুব সহজেই একজন গ্রাহক বুঝতে পারবেন – কে তার ফটোগ্রাফার, কাকে তিনি খুঁজছিলেন। আর এই সবই গ্রাহক করতে পারবেন কোন রকমের রেজিস্ট্রেশন করা ছাড়াই। জন্মদিনের অনুষ্ঠান থেকে নিয়ে সমাবর্তন, এঙ্গেজমেন্টের অনুষ্ঠান থেকে নিয়ে বিয়ের অনুষ্ঠান, কর্পোরেট ইভেন্ট, সম্পাদকীয় থেকে শুরু করে বিজ্ঞাপন, ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি থেকে নিয়ে পণ্যের ফটোগ্রাফি পর্যন্ত – গ্রাহকদের চাহিদানুযায়ী সব ধরণের ফটোগ্রাফারদের সাথে তাদের সর্বক্ষনিক সংযোগ বজায় থাকবে BDphotographers.com-এর মাধ্যমে। ওয়েবসাইটটি একই সাথে  কম্পিউটার এবং স্মার্টফোন ডিভাইস থেকে ভিজিট করা যায়, যা দিচ্ছে নির্ঝঞ্ঝাট একটা এক্সপেরিয়েন্সের নিশ্চয়তা।  

 

গ্রাহকদের সাথে সংযুক্ত হওয়ার উদ্দেশ্যে ফটোগ্রাফাদের জন্য এখনই সময় দেশের একমাত্র এই নেটওয়ার্কে যোগদান করার। ফটোগ্রাফির জগতে প্রবেশ করা নবীনদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। ফটোগ্রাফারদের জন্য ওয়েবসাইটটি একটা ভার্চুয়াল স্টুডিও। তারা সেখানে নিজেদের প্রোফাইল তৈরি করতে পারবেন ফেইসবুকের মত, ক্যাটাগরি অনুযায়ী নিজেদের পোর্টফলিও প্রকাশ করতে পারবেন, বাজেট অনুযায়ী বিভিন্ন প্যাকেজ উপস্থাপন করতে পারবেন, ফোন-ইমেইল-স্টুডিওর ঠিকানা ইত্যাদি সহ নানান কিছু শেয়ার করতে পারবেন। আর এই ব্যাপারগুলো তুলনা করে গ্রাহকেরা তাদের পছন্দমত ফটোগ্রাফার খুঁজে নিতে পারবেন।

 

 

 

GET CONNCETED WITH BD PHOTOGRAPHERS:

 

Facebook,  Google+YouTube

LinkedinInstagramTwitter

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *